৩ বিশ্ব তারকাকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

দরজায় কড়া নাড়ছে ইংল্যান্ড এন্ড ওয়ালস বিশ্বকাপ।সে লক্ষ্যে ইতিমধ্যে নিউ জিল্যান্ড,ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা একে একে বিশ্বকাপের দল ঘোষণা করলেও এখনও বিশ্বকাপের দল ঘোষণা করেনি ওয়েস্ট ইন্ডিজ। এ নিয়ে ক্রিকেটপাড়ায় চলছে গুঞ্জন।অবশেষে অপেক্ষার প্রহর শেষ হল।

বড় ধরনের চমক রেখে বুধবার (২৪ এপ্রিল) রাতে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ঘোষিত স্কোয়াডে জায়গা পেয়েছেন চলতি আইপিএল কাপানো ক্রিকেটার আন্দ্রে রাসেল।ঘোষিত স্কোয়াডে দলে জায়গা পাননি সুনিল নারিন, মারলন স্যামুয়েলস এবং কাইরন পোলার্ডের মতো সিনিয়র ক্রিকেটাররা।

বিশেষ করে আইপিএলে দারুণ ফর্মে থাকা পোলার্ড ও নারিনকে বিশ্বকাপের জন্য বিবেচনা করার সম্ভাবনা জাগলেও নির্বাচকরা ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে খেলা সিরিজে খেলা ক্রিকেটারদের ওপর আস্থা রেখেছেন।

উইন্ডিজদের বিশ্বকাপ দলের নেতৃত্বে থাকছেন জেসন হোল্ডার। ব্যাটিং অর্ডারে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল খুঁজে পাওয়া যায় ১৫ সদস্যের স্কোয়াডে। টপ অর্ডারে ক্রিস গেইল, ড্যারেন ব্রাভোর মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা বিশ্বকাপ স্কোয়াডে আছেন।

এছাড়া তরুণ ওপেনার এভিন লুইসও প্রত্যাশিতভাবে জায়গা করে নিয়েছেন। শাই হোপ, শিমরণ হেটমিয়ার, নিকলাস পুরানরা প্রথমবারের মত ওয়ানডে বিশ্বকাপ খেলবেন।

আন্দ্রে রাসেলের সাথে অধিনায়ক হোল্ডার, কার্লোস ব্রাথওয়েটরা অলরাউন্ডারের দায়িত্ব পালন করবেন।

বোলিং আক্রমণে শেলডন কোট্রেল, ওশান থমাসের ও অভিজ্ঞ কিমার রোচে সাথে চমকের নাম হিসেবে থাকছেন শ্যানন গ্যাব্রিয়েল। মূলত টেস্টের নিয়মিত বোলার হলেও আসন্ন আয়ারল্যান্ড সিরিজের জন্য বিবেচনা করা হয়েছে তাঁকে, একই সাথে বিশ্বকাপের স্কোয়াডেও জায়গা করে নিয়েছেন তিনি।

উইন্ডিজ স্কোয়াডের দুই স্পিনার হলেন অ্যাশলে নার্স ও ফাবিয়ান অ্যালেন।

উইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াড:
জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, ড্যারেন ব্রাভো, এভিন লুইস, শাই হোপ, শিমরণ হেটমিয়ার, শেলডন কট্রেল, শ্যানন গ্যাব্রিয়েল, ওসানে থমাস, অ্যাশলে নার্স, কার্লোস ব্র্যাথওয়েট, ফাবিয়ান অ্যালেন, কিমার রোচ, নিকোলাস পুরান।