সাকিবের অনন্য রেকর্ড, অপেক্ষা বাড়ল তামিমের

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে টিম বাংলাদেশ। টেস্টে ক্যারিবীয়দের বিধ্বস্ত করার পর রবিবারের ম্যাচে ৫ উইকেটের জয় নিয়ে টাইগাররা এখন আত্মবিশ্বাসের তুঙ্গে। এরই মাঝে লাল-সবুজের জার্সিতে দারূণ এক কীর্তি গড়লেন বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম ক্রিকেটার হিসেবে ৪ হাজার রান করার কীর্তি গড়েছেন তিনি।

দরকার ছিল ২০ রান। সাকিব আল হাসান করলেন ৩০। তাতেই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম ক্রিকেটার হিসেবে ৪ হাজার রানের মালিক হন সাকিব। আর ৫০ রান পেছনে থেকে এই কীর্তির খুব কাছেই আছেন তামিম ইকবাল।

রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১৯৬ রানের লক্ষ্য তাড়ায় বাংলাদেশের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ব্যাটিংয়ে নামেন সাকিব। বাংলাদেশের সংগ্রহ তখন ৩ উইকেটে ৮৯। মুশফিকুর রহিমের সঙ্গে ৫৭ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি রেখে ফেরেন তিনি। সাকিবের ২৬ বলে ৩০ রানের ইনিংসটিতে ছিল ৪টি চারের মার।

ম্যাচে ৬২ রান করতে পারলে সাকিবের আগেই এই কীর্তি গড়তে পারতেন তামিম। কিন্তু রোস্টন চেসের বলে দেবেন্দ্র বিশুর হাতে ধরা পড়ার সময় মাত্র ১২ রান করে ফেরেন দেশসেরা ওপেনার। তাই মিরপুরে ৪ হাজার রান করতে তামিমকে চেয়ে থাকতে হবে পরের ম্যাচের দিকে।