সবসময় আত্মবিশ্বাস নিয়ে খেলবে: মাশরাফিদের প্রধানমন্ত্রীর পরামর্শ

দ্বাদশ বিশ্বকাপে ফেবারিট টিম কোনটি? বিশ্বের যে কোন ক্রিকেট বিশ্লেষককে যদি এমন প্রশ্ন করেন তবে উত্তর মিলবে ইংল্যান্ড-ভারত অথবা পাকিস্তানের নাম। আর যদি তাকে লাল-সবুজের সৈনিকদের কথা মনে করিয়ে দেন, তবে উত্তর মিলবে ‘দলটা উদীয়মান। ভালো করবে। তবে শেষ চারের আগে থেমে যাবে।

হ্যা পাঠককেরা, বাস্তবতা কিন্তু তাই বলে। আর বিশ্বকাপের আগে দেশ ছাড়ার সে কথায় মনে করিয়ে দিলেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। শনিবার সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমাদের ওপর কোন চাপ থাকবে না। তাই আমরা যেটুকু এগোতে পারি। তবে হ্যা টার্গেট থাকবে ভালো কিছু করার।

নির্ধারিত সিডিউল অনুযায়ী ১মে আয়াল্যান্ড এবং বিশ্বকাপের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ। তবে তার আগে জার্সি উম্মোচন-সংবাদ সম্মেলন এবং সবশেষে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা সবই করেছেন টাইগাররা।

সবশেষ গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে জাতীয় দলের ক্রিকেটারদের বিশ্বকাপে ভালো খেলা এবং সাহস নিয়ে এগোনোর পরামর্শ দেন। এছাড়াও মাশরাফির অভয় দিয়ে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ একদিন বিশ্বকাপ জিতবে। এছাড়া ক্রিকেটারদের সর্বোচ্চটুকু দিয়ে খেলার পরামর্শ দেন।

গণভবনে খেলোয়াড়ের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী আরো বলেন, সবসময় আত্মবিশ্বাস নিয়ে খেলবে। আমরাই জিতব মনের মধ্যে এ বিশ্বাস রাখবে। যদি, কিন্তু, না-এরকম দোটানায় ভুগবে না। হেরে গেলে কী হবে- এ চিন্তা করা যাবে না। সবসময় মনে করবে, আমরাই জিতব। এরপর যা হয় হবে। খেলায় হার-জিত থাকবেই। তবুও দেশের জন্য নিজের সর্বোচ্চটা উজাড় করে দিয়েই খেলতে হবে।