রফিকের পাশে রুবেল

বোলারদের দাপুটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আর এই জয়ে মাশরাফি, মেহেদির সঙ্গে নৈপুণ্য দেখিয়েছে রুবেল হোসেন।

লিটন দাসের কল্যাণে উইকেট পেয়েছেন তিনি। মারলন স্যামুয়েলসকে সাজঘরে ফেরানোর মধ্য দিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ১১৯তম উইকেট পেলেন রুবেল। আর এই উইকেট শিকারের মধ্য দিয়ে রুবেল স্পর্শ করলেন সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ রফিককে।

মোহাম্মদ রফিক ১২৩ ম্যাচে ১১৯টি আন্তর্জাতিক উইকেট শিকার করেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ারের ৯৩তম ওয়ানডে ম্যাচে ১১৯তম উইকেট শিকার করেন রুবেল। এদিন শুরুর ৭ ওভারে ২৯ রান খরচ করা রুবেল, নিজের শেষ তিন ওভারে ৩২ রান খরচায় নেন ১ উইকেট।

তবে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যাচ এবং বেশি উইকেট শিকার করে শীর্ষে রয়েছেন দেশসেরা অধিনায়ক মাশরাফি বিন মুতর্জা।

রবিবার ক্যারিয়ারের ২০০তম ওয়ানডে ম্যাচে খেলতে নেমে ১০ ওভারে মাত্র ৩০ রানে ৩ উইকেট শিকার করেন মাশরাফি। এই তিন উইকেট শিকারের মধ্য দিয়ে তিনি পৌঁছে যান ২৫৫ উইকেটে।

১৯৩টি ওয়ানডে ম্যাচে ২৪৫ উইকেট শিকার করে মাশরাফির পরেই অবস্থান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। জাতীয় দলে ‘সাবেক’হয়ে যাওয়া আব্দুর রাজ্জাক ১৫৩ ম্যাচে শিকার করেন ২০৭ উইকেট। ওয়ানডে ক্রিকেটে ১১৯টি উইকেট নিয়ে বাংলাদেশি বোলারদের তালিকায় চতুর্থ রুবেল।