ম্যক্সওয়েল নৈপুণ্যে বিগ ব্যাশের ফাইনালে মেলবোর্ন স্টার্স

শেষ হলো বিগ ব্যাশের অষ্টম আসরের সেমি ফাইনাল।সেমি ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) হোবার্ট হ্যারিকেন্সের বিপক্ষে ৬ উইকেটের জয় তুলে নিয়ে ফাইনাল নিশ্চিত করে গ্লেন ম্যাক্সওয়েল-মার্কাস স্টয়নিসরা।এমন গুরুত্ব ম্যাচে মেলবোর্ন স্টার্সকে ফাইনালের টিকিট নিশ্চিত করতে অবদান রাখেন দলের অধিনায়ক অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।আর এ নিয়ে নিয়ে দ্বিতীয় বারের মত ফাইনালে উঠলো দলটি।

আজ প্রথমে মু্দ্রা নিক্ষেপে হোবার্ট হ্যারিকেন্সের অধিনায়ক ম্যাথু ওয়েডকে হারিয়েছেন দলপতি গ্লেন ম্যাক্সওয়েল। টসে জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান স্টার্স দলনেতা। ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ৫ রান যোগ করতেই অধিনায়ক ম্যাথিউ ওয়েড এবং ক্যালেব জুয়েল সাজঘরে ফিরে যান।

দুই ব্যাটসম্যানকে হারালেও চার নম্বরে নামা জর্জ বেইলিকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন ডার্চি শর্ট। ২১ বলে দ্রুত ৩৫ রান তুললেও দলীইয় ৪২ রানে তাকে সাজঘরে পাঠান ড্যানিয়েল ওরাল।

এরপর দলের হাল ধরেন ম্যাকডরমট এবং বেইলি মিলে দলকে ১০০ রানের উপরে নিয়ে যান। কিন্তু দলীয় ১১৭ রানে ওরালের তৃতীয় শিকার হিসেবে তিনি বিদায় নিলে ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে দলটি।

এক প্রান্ত থেকে ম্যাকডরমট ফিফটি তুলে নেন।তবে এরপর বেশিক্ষণ থাকতে পারেননি ৫৩ রানে বিদায় নেন তিনি। আর তাতে পথ হারায় হোবার্ট। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৩ রানের পুঁজি পায় হোবার্ট।

এদিন দুর্দান্ত বোলিং করেন ওরাল। ২৩ রান দিয়ে শিকার ৪টি মূল্যবান উইকেট।

১৫৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানের মাথায় বেন ডাঙ্ককে হারিয়ে বসে স্টার্সরা। স্টয়নিস এবং হ্যান্ডসকম্ব মিলে দ্বিতীয় উইকেট জুটিতে ৪১ রান যোগ করলেও কায়েস আহমেদ বোলিংয়ে এসে সাজঘরে পাঠান স্টয়নিসকে। ২০ বলে ১৮ রান করেন তিনি।

এরপর দলিয় ৮৫ রানের মধ্যে মিক ম্যাডিনসন এবং হ্যান্ডসকম্বকেও বিদায় করেন এই আফগান লেগ স্পিনার। কিন্তু অধিনায়ক ম্যাক্সওয়েল এবং সেব গচের দৃঢ়তায় আর কোন উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় স্টার্সরা।

৭ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় তুলে নেয় দলটি। ম্যাক্সওয়েল ৩২ বলে ৪৩ এবং গচ করেন ২২ বলে ৩৩ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন। বল হাতে ৩ ওভার হাত ঘুরিয়ে ২২ রান খরচ করে আজ কোন উইকেটের দেখা পাননি ক্যাপ্টেন।