বিশ্বরেকর্ড গড়লেন ক্যারিবিয়ান দুই ওপেনার

একদিনের ক্রিকেটে ফের সোনালী দিন ফিরে আসতে চলেছে ওয়েস্ট ইন্ডিজের! শিয়রে বিশ্বকাপ। তার আগে দুই ক্যারিবিয়ান ক্রিকেটার কিন্তু সূর্যোদয়ের আভাস দিলেন। বিশ্বকাপে এবার ওয়েস্ট ইন্ডিজ দারুণ কিছু করতে পারবে কি না সে উত্তর সময় দেবে। কিন্তু বিশ্বকাপের ঠিক আগে ক্যারিবিয়ান দল বড় ঝড়ের আভাস দিয়ে রাখল।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে দুই ক্যারিবীয় ওপেনার সাই হোপ ও জন ক্যাম্পবেল বিশ্বরেকর্ড গড়লেন। একদিনের ক্রিকেটে প্রথম উইকেটে সর্বোচ্চ পার্টনারশিপের রেকর্ড গড়লেন দুজনে মিলে। ৩৬৫ রানের পার্টনারশিপ করলেন তাঁরা। একদিনের ক্রিকেটের ইতিহাসে প্রথম উইকেটে ৩০০ কিংবা তারও বেশি রান ২০১৮ সালের আগে কারও ছিল না। গত বছর পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল হক ও ফাখর জামান মিলে ৩০৪ রানের পার্টনারশিপ খেলেছিলেন। ওই ম্যাচে পাকিস্তানের হয়ে ফাখর জামান ওয়ানডেতে প্রথম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন। অপরাজিত ২১০ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। শুরু থেকেই ঝোড়ো ইনিংস খেলতে থাকেন সাই হোপ ও ক্যাম্পবেল। ক্যাম্পবেল করেন ১৭৯। সাই হোপ ১৭০। ওয়েস্ট ইন্ডিজ ৩৮১/৩।