বিশ্বকাপ জয়কে অ্যাসেজের তুলনায় এগিয়ে রাখছেন ইংলিশ তারকা

বিশ্বকাপ নাকি আসেজ? ইংরেজ উইকেটকিপার ব্যাটসম্যান জনি বেয়ারস্টো কিন্তু গুরুত্বের বিচারে বিশ্বকাপ জয়কেই এগিয়ে রাখছেন আসেজের তুলনায়।

বিশ বছর বাদে টেমসের তীরে বসছে ক্রিকেটের মেগা ইভেন্ট। আর গত দু’বছর ধরে ওয়ান-ডে ক্রিকেটে যে ধারাবাহিকতা দেখিয়েছে থ্রি-লায়নসরা, তাতে দেশের মাটিতে আসন্ন বিশ্বকাপ জয়ের যোগ্য দাবিদার তারা, মনে করেন বেয়ারস্টো। ব্যাট হাতে দুর্দান্ত একটি আইপিএল মৌসুম শেষ করে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলতে দেশে ফিরেছেন ইংরেজ তারকা।

সিরিজের মাঝেই স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাতকারে বেয়ারস্টো জানান, ‘দীর্ঘদিন ইংল্যান্ড বিশ্বকাপ জয়ের সুযোগ পায়নি, তাই আমার কাছে অ্যাসেজের চেয়েও বিশ্বকাপ জয় বেশি গুরুত্বপূর্ণ।’ এপ্রসঙ্গে ইংরেজ উইকেটকিপার ব্যাটসম্যানের আরও সংযোজন, ‘গত দু-বছরে আমরা দল হিসেবে যা পরিশ্রম করেছি তা এককথায় অকল্পনীয়। ১৮ মাস আগেও আমরা এই জায়গায় ছিলাম না। কিন্তু অধিনায়ক মর্গ্যানের দূরদৃষ্টি আর ছেলেদের কঠোর পরিশ্রম আজ আমদের এই জায়গায় পৌঁছে দিয়েছে।’

১টি শতরান ও ২টি অর্ধশতরান সহযোগে ১০ ম্যাচে ৪৪৫ রান করে সফল একটি আইপিএল মৌসুম শেষ করার পর বিশ্বকাপের মহড়া হিসেবে ফ্র্যাঞ্চাইজি লিগকে ধন্যবাদ জানাচ্ছেন ইংরেজ তারকা। তাঁর মতে, ‘বিশ্বের প্রথম সারির ক্রিকেটারদের মধ্যে নিজের দক্ষতা বাড়ানোর জন্য আইপিএল সেরা মঞ্চ। গত মৌসুমে আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের পর জাতীয় টেস্ট দলে সুযোগ পেয়েছিল বাটলার। সেদিক থেকে দেখতে গেলে আমি এখনও অনেক কিছু শিখছি ও পারফরম্যান্সের উন্নতি করার চেষ্টা করছি।’

আগামী ৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ইংল্যান্ড। বিশ্বকাপ শেষের পর ১ অগাস্ট অ্যাসেজের প্রথম টেস্টে মুখোমুখি হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া যুযুধান দুই প্রতিপক্ষ।