বিগ ব্যাশে চমক দেখালেন নেপালের সন্দীপ

টুর্নামেন্টে তার প্রথম ওভার। সেই ওভারের দ্বিতীয় বল। একটু হাওয়ায় খেলিয়ে ডেলিভারি করলেন। লোভে পড়ে তুলে মারতে গিয়ে লং অনে ধরা পড়লেন অজি তারকা শেন ওয়াটসন । সন্দীপ লামিছানেকে নিয়ে ততক্ষণে হইচই পড়ে গেছে।

বিগ ব্যাশ টুর্নামেন্টে করা প্রথম ওভারে শেন ওয়াটসনের উইকেট। এখানেই থামলেন না তিনি। সেই ওভারের শেষ বলে তুলে নিলেন ক্যালাম ফার্গুসনকে। কট অ্যান্ড বোল্ড। বিগ ব্যাশের ইতিহাসে প্রথম নেপালি ক্রিকেটার হিসাবে নিজেদের অস্তিত্ব জানিয়ে দিলেন সন্দীপ।

আইপিএলে তিন ম্যাচ খেলেছিলেন নেপালের এই স্পিনার। নিয়েছিলেন পাঁচটি উইকেট। আইপিএল খেলে এবার বিগ ব্যাশে। আর শুরুতেই নিজের জাত চিনিয়ে রাখলেন সন্দীপ। বিগ ব্যাশের ইতিহাসে বিভিন্ন ক্রিকেট খেলিয়ে দেশের ক্রিকেটারদের নাম রয়েছে। কিন্তু এর আগে কখনও কোনো নেপালি ক্রিকেটার এই লিগে খেলেননি।

সন্দীপই প্রথম। আর প্রথমবারেই স্থানীয় দর্শকদের প্রশংসা কুড়োচ্ছেন সন্দীপ। বিদেশে এখন তার প্রচুর ফ্যান-ফলোয়ার। মেলবোর্ন স্টারসের হয়ে খেলে ওঠার পর তাকে ঘিরে ধরেছিল দলের সমর্থকরা। তারপর সেলফি, অটোগ্রাফ সবই হল।

মেলবোর্ন স্টারসের ক্যাপ্টেন গ্লেন ম্যাক্সওয়েল প্রথম থেকেই সন্দীপের প্রশংসা করছেন। ম্যাক্সির চোখে সন্দীপ একজন তারকা। তিনি বলেন, ”ওর দেশে ক্রিকেট সেভাবে উন্নত নয়। তাই নিজেকে

ঠিকঠাকভাবে তৈরি করতে ওকে অনেক বাধার সামনে পড়তে হয়েছে। তবে ফাস্ট আর্ম অ্যাকশন দারুণ। ওর এই বোলিং অ্যাকশন অনেকটা রশিদ খানের মতো। ও স্মার্ট বোলার। দিল্লিতে ট্রেনিং করার সময় ওর থেকে অনেক সাহায্যা পেয়েছি। নেটে ওর বিরুদ্ধে ব্যাট করে আমি অনেক কিছু শিখেছি। এর আগে আইপিএলের ওকে দেখেছি। অসম্ভব আত্মবিশ্বাস সঙ্গে নিয়ে মাঠে নামে।”