বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচে বৃষ্টির হানা, টস বিলম্ব

ত্রিদেশীয় সিরিজের নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর স্বাগতিক আয়ারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ। আজকের ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে সিরিজের ফাইনালের পথে এক ধাপ এগিয়ে যেতে চায় টাইগাররা।

তবে ডাবলিনে মালাহাইডের দ্য ভিলেজে সিরিজের তৃতীয় ম্যাচে বৃষ্টির কারণে টস হতে দেরি হচ্ছে। ম্যাচ শুরুর কথা ছিল বাংলাদেশ সময় ৩টা ৪৫ মিনিটে। তার আধা ঘণ্টা আগে টস হবার কথা। সেটা হয়নি। বৃষ্টির কারণে মাঠ ভেজা। এখনও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। বিকেল ৪ টার আগে টস হওয়ার সম্ভাবনা কম বলেই জানা গেছে।

ত্রিদেশীয় সিরিজে দুই দলের শুরুটা হয়েছে দুই রকম। নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মতো দলকে রীতিমত উড়িয়ে দিয়েছে বাংলাদেশ।
মাশরাফি বিন মর্তুজার দল জিতেছে ৮ উইকেট আর ৩০ বল হাতে রেখে। আর প্রথম ম্যাচে এই ক্যারিবীয়দের কাছে ১৯৬ রানের বড় ব্যবধানে হেরেছে স্বাগতিক আয়ারল্যান্ড।

এর আগে আবহাওয়ার পূর্বাভাস বলা হয়, মালাহাইডের স্থানীয় সময় সকাল ১০টার দিকে আকাশ কিছুটা মেঘাছন্ন থাকলেও ১১টার দিকে বৃষ্টি আসার সম্ভাবনা রয়েছে। যদিও দুপুর ১২টার দিকে মেঘ কেটে গেলেও আবারও ১টা এবং ২টার দিকে টানা বর্ষণ হতে পারে।

বাংলাদেশের বিপক্ষে এখন পর্যন্ত ৯টি ওয়ানডে খেলে ৬টিতেই হেরেছে আয়ারল্যান্ড।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান/রুবেল হোসেন/তাসকিন আহমেদ।

আয়ারল্যান্ডের সম্ভাব্য একাদশ

উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), পল স্টার্লিং, আন্ডি বালবির্নি, লরকান টাকার, কেভিন ও’ব্রায়েন, গ্যারি উইলসন (উইকেটরক্ষক), জর্জ ডকরেল, টিম মুরতাঘ, ব্যারি ম্যাকার্থি, জশ লিটল ও বয়েড র‍্যাংকিন।