ফেসবুক থেকে দূরে থাকার আহ্বান মাশরাফির

ভালো খেললেন অভিনন্দন বার্তা। আর খারাপ খেললে কুৎসা রটিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস। যা চোখ এড়ায় না জাতীয় দলের ক্রিকেটারদের। বিশেষজ্ঞরা বলছেন, ভক্তদের আপ এন ডাইন বিচার বেশ মানসিক ইফেক্ট পড়ে খেলোয়াড়দের ওপর। যা বড়ই অভিশাপের।

হয়তো এ জন্যই আসন্ন বিশ্বকাপে জাতীয় দলের ক্রিকেটারদের সামাজিক যোগাযোগ মাধ্যম এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন ওয়ানডে দলের ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা।

সোমবার ‘হোম অব ক্রিকেট’ মিরপুরে সংবাদ সম্মেলনে ত্রিদেশীয় সিরিজের লক্ষ্যে দেশ ছাড়ার পূর্বে মাশরাফি বলেন বলেন, সোশ্যাল মিডিয়া ক্রিকেট ভালো খেলতে বা খারাপ খেলতে কখনো প্রভাব রাখবে না। বিশেষ করে আমাদের (ব্যবহৃত) সামাজিক যোগাযোগমাধ্যম। এসব আমার ওপর প্রভাব ফেলে না। সাকিবের ওপরও না। যাদের প্রভাবিত করে তা তাদের ব্যক্তিগত ব্যাপার। কিন্তু এটা থেকে দুইটা মাস দূরে থাকতে পারলে ভালো হয়। সেটা ক্রিকেটের জন্য ভালো হবে। এর নেতিবাচক প্রভাব যে না পড়ে সেজন্য অন্তত বিশ্বকাপ চলাকালীন সতর্ক থাকতে হবে।

এসময় তিনি আরো বলেন, আসন্ন বিশ্বকাপে আমাদের চাওয়া পাওয়ার কিছুই নেই। তবে হ্যাঁ, আমরা অবশ্যই বিশ্বকাপে দুর্দান্ত করার জন্য মুখিয়ে আছি। সে জন্য মেহনত ও পরিশ্রমের প্রয়োজন।