পাকিস্তান বনাম ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ

সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতে আজ মুখোমুখি হচ্ছে পাকিস্তান-ইংল্যান্ড। কার্ডিফে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের আগে সংক্ষিপ্ত ফরম্যাটে মুখোমুখি হচ্ছে দুই দল।

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আছে পাকিস্তান। অন্যদিকে ইংল্যান্ড আছে তিনে। অর্থাৎ এক ও তিনের লড়াই দেখবে ক্রিকেট বিশ্ব। যদিও ইংল্যান্ডের বিপক্ষে হেড টু হেডে পিছিয়ে পাকিস্তান। অন্যান্য দলের সঙ্গে রেকর্ড ভালো হলেও সংক্ষিপ্ত ফরম্যাটে ইংলিশদের সামনে পড়লেই খেই হারিয়ে ফেলে সরফরাজের দল।

এখনও পর্যন্ত দুই দল ১৩ ম্যাচে মুখোমুখি হয়েছে। যেখানে ইংল্যান্ডের ৯টির বিপরীতে পাকিস্তানের জয় ৪টি। দুই দলই সেরা একাদশ নিয়ে মাঠে নামছে এটি নিঃসন্দেহেই বলা যায়। তবে নতুন মুখ যে থাকবে না সেটিও বলা যায় না।

এক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। প্রথম ওয়ানডে ৮ই মে, দ্বিতীয়টি ১১ মে, তৃতীয়টিতে মুখোমুখি হবে ১৪ মে। এরপর চতুর্থ ও পঞ্চম ওয়ানডে যথাক্রমে ১৭ ও ১৯ তারিখ।

টিম নিউজ

ইংল্যান্ড: সাসেক্সের ফিল সল্টে আয়ারল্যান্ডের বিপক্ষে বাম গ্রোনের ইনজুরির হওয়ায় দাউদ মালানকে ম্যাচ থেকে বাদ দেওয়া হয়েছে। তার জায়গায় বেন ডাকেট দলে ডাক পেয়েছেন এবং ক্রিস জর্দান ইংল্যান্ডের নিয়মিত টি-২০ ম্যাচেও অংশ নেবেন।

সম্ভাব্য একাদশ: বেন ডাকেট, জেমস ভিনস, জো রুট, ইওন মরগান (অধিনায়ক), জো ডেনি, বেন ফোকস (উইকেটরক্ষক), ডেভিড উইলি, টম কুরান, জোফরা আচার, আদিল রশিদ, ক্রিস জর্ডান।

পাকিস্তান: দর্শক চাহিদার উপর নির্ভর করে আমিরকে দলে রাখা হয়েছে এবং এই সুযোগ কাজে লাগিয়ে বিশ্বকাপ দলে জায়গা করে নেয়ার সুযোগ থাকছে তার।

সম্ভাব্য একাদশ: ইমাম উল হক, ফখর জামান/ মোহাম্মদ হাফিজ, বাবর আজম, হরিস সোহেল, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির, ইয়াসির শাহ, জুনাইদ খান/ মোহাম্মদ হাস্নাইন।