দেখা মিলল ওয়াটসন ঝড়ের

জনপ্রিয় বিগ ব্যাশ লিগে (বিবিএল) যেন ঘুমিয়ে পড়েছে। ৩২ ম্যাচ পেরিয়ে গেলেও কোনো সেঞ্চুরি দেখেনি সমর্থকরা। অবশেষে ভক্তদের ঘুম ভাঙ্গালেন তাদের প্রিয় শেন ওয়াটসন। ৩৩তম ম্যাচে এসে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার ঘরোয়া এই টি-টোয়েন্টি প্রতিযোগিতার ২০১৮-১৯ মৌসুমের প্রথম সেঞ্চুরিটি এসেছে অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়কের ব্যাট থেকে।

গ্যাবা নামে পরিচিত ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) ব্রিসবেন হিটের বিপক্ষে তিন অঙ্ক ছুঁয়েছেন সিডনি থান্ডার অধিনায়ক ওয়াটসন। টস জিতে ব্যাট করতে নেমে অ্যান্টন ডেভচিচের সঙ্গে ৫৮ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো সূচনা এনে দেন ৩৭ বছর বয়সি এই ব্যাটসম্যান।

এরপর দ্বিতীয় উইকেটে কালাম ফার্গুসনের সঙ্গে ৬৪ ও তৃতীয় উইকেটে ড্যানিয়েল স্যামসের সঙ্গে ৪১ রানের দুটি জুটি গড়ার পথে ওয়াটসন তুলে নেন সেঞ্চুরি। ৩৭ বলে করেছিলেন ফিফটি, পরের পঞ্চাশ করতে লেগেছে মাত্র ২৪ বল! অর্থাৎ ৬১ বলেই করেছেন সেই কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণ।

মুখোমুখি পরের বলেই অবশ্য আউট হন ওয়াটসন। আফগান অফ স্পিনার মুজিব-উর রহমানকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ দেয়ার আগে ৬২ বলে ৮ চার ও ৬ ছক্কায় ঠিক ১০০ রান করেন সিডনি থান্ডার অধিনায়ক। তার সেঞ্চুরিতে সিডনি ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে তোলে ১৮৬ রান।

উল্লেখ্য, বিগ ব্যাশে এটিই তার প্রথম তিন অঙ্ক ছোঁয়া ইনিংস।