দুর্দান্ত ফর্মে থাকা সত্বেও রাসেলেকে দলে রাখতে নারাজ

আইপিএলে দুরন্ত ফর্মে রয়েছেন আন্দ্রে রাসেল। এই মুহূর্তে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের আটটি ফ্র্যাঞ্চাইজিই ক্যারিবীয়ান অলরাউন্ডারকে প্রথম একাদশে খেলাতে চাইবে। তবে বিসিসিআই-এর সাধের টি-২০ লিগে রাসেলের ধ্বংসাত্মক ফর্ম বিন্দু মাত্র প্রভাব ফেলছে না তার বিগ ব্যাশ লিগ ফ্র্যাঞ্চাইজি সিডনি থান্ডারের অন্দরমহলে। পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে, তাতে রাসেলের সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহী নয় থান্ডার কর্তৃপক্ষ।

এবছর আইপিএলে এখনও পর্যন্ত ছয়টি ম্যাচ খেললেও ব্যাট হাতে মাঠে নেমেছেন প্রথম চারটি ম্যাচে৷ হায়দরাবাদ, পঞ্জাব, দিল্লি ও ব্যঙ্গালোরের বিরুদ্ধে তাঁর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে অপরাজিত ৪৯ (১৯ বলে), ৪৮ (১৭ বলে), ৬২ (২৮ বলে) ও অপরাজিত ৪৮ (১৩ বলে)৷ রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে ব্যাটিং, বোলিং কোনটাই করেননি তিনি।আজ ধোনির বিপক্ষে করেছেন অপরজিত ৫০ রান।

অর্থাৎ, চলতি আইপিএলে এখনও পর্যন্ত ১২৩ বলে ২৫৭ রান সংগ্রহ করেছেন রাসেল।কোনও ব্যাটসম্যানই যেখানে ১২টির বেশি ছক্কা মারতে পারেননি, রাসেল সেথানে একাই মেরেছেন ২৫টি ছক্কা৷ চার মেরেছেন ১৭টি৷ কলকাতার হয়ে সর্বোচ্চ রান তারই।

শুধু তাই নয়, তিনটি ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়া রাসেল বল হাতে দলের হয়ে সর্বাধিক ৫টি উইকেটও নিয়েছেন। আইপিএলে এমন অনবদ্য ফর্মে থাকা সত্ত্বেও সিডনি থান্ডার কর্তৃপক্ষ রাসেলকে দলে রাখাতে আগ্রাহী নয়। ২০১৫-১৬ মৌসুমে থান্ডারকে বিগ ব্যাশ চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেও পরের মৌসুমে মাত্র ৫টি ম্যাচ খেলেন ক্যারিবীয়ান তারকা। তার পর থেকে থান্ডারের হয়ে আর মাঠে নামেননি তিনি।

জস বাটলারের সঙ্গে সিডনি থান্ডারের চুক্তি এক বছর বাকি থাকলেও বিগ ব্যাশের সময় ইংল্যান্ড দক্ষিণ আফ্রিকা সফরে উড়ে যাবে।তাই তাকেও দলে পাওয়া নিয়ে সংশয়ে তারা।এই অবস্থা একজন অলরাউন্ডারের দিকে তাকিয়ে রয়েছে বিবিএল ফ্র্যাঞ্চাইজিটি।এক্ষেত্রে কোচ শেন বন্ড ও ক্যাপ্টেন শেন ওয়াটসন আইপিএল থেকে কাউকে পছন্দ করে ফ্র্যাঞ্চাইজির কাছে তাকে দলে নেওয়ার অনুরোধ জানাতে পারেন।