কেদারের চোটে বিশ্বকাপে কপাল খুলতে পারে যে তিন ব্যাটসম্যানের

কেদার যাদব চোট পেয়েছেন। যার ফলে আইপিএলে প্লে-অফে খেলতে পারেননি তিনি। শুক্রবার দিল্লি ম্যাচেও নেই কেদার।

আইপিএলেই আর খেলতে পারবেন না চেন্নাইয়ের এই ব্যাটসম্যান। আইপিএলে ফিল্ডিংয়ের সময়ই চোটটা লেগেছিল কেদারের। যা চিন্তা বাড়িয়েছে টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্টের। যদিও আশা করা হচ্ছে কেদার সুস্থ হয়ে উঠবেন। বিশ্বকাপে যেতে পারবেন। সেকারণেই কেদারকে আইপিএলের বাকি ম্যাচে খেলানোর ঝুঁকি নেয়নি চেন্নাই।

কিন্তু চোটের জন্য কেদার যদি যেতে না পারেন। সেক্ষেত্রে কী হবে?‌ তিনজনের নাম মাথায় রয়েছে বিসিসিআইয়ের। তাঁদের মধ্যে একজনকে পাঠানো হবে বিশ্বকাপে। যার মধ্যে প্রথম পছন্দ অম্বাতি রায়ডু। দ্বিতীয় পছন্দ উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্থ। তৃতীয় নাম মণীশ পাণ্ডে। আচমকাই তাঁর নামটা ভেসে উঠেছে।

রায়ডু অবশ্য ছন্দে নেই। তবুও কেদারের বদলি হিসেবে মিডল অর্ডারে খেলতে পারবেন রায়ডু। গত এক বছর ধরে চার নম্বরে খেলানো হয়েছে রায়ডুকে। কিন্তু প্রত্যাশিত রান পাননি। তবুও কেদারের বদলি হিসেবে রায়ডুর নাম তালিকায় এক নম্বরে রয়েছে।

আইপিএলে দুরন্ত ছন্দে আছেন ঋষভ। তবে বিশ্বকাপ দলে ধোনি ও কার্তিক রয়েছেন। দুটো উইকেটকিপার থাকায় ঋষভের সম্ভাবনা কম। মণীশ পাণ্ডের নাম আচমকাই ভেসে উঠেছে। ২০১৫ সালে প্রথম জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন। কিন্তু থিতু হতে পারেননি। আইপিএলে মোটামুটি সফল। তবে কেদার যাদব যেতে না পারলে রায়ডুর সম্ভাবনাই বেশি।