ওভালে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ

দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দেওয়ার পর বাংলাদেশের সামনে পড়েছে নিউজিল্যান্ড। লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় কিউইদের বিপক্ষে নামবে তারা।

জমজমাট লড়াইয়ের আভাস পাওয়া গেলেও এ ম্যাচে একাদশে কোনো পরিবর্তন আনার সম্ভাবনা নেই বাংলাদেশের। নিউজিল্যান্ডের বিপক্ষে অপরিবর্তিত একাদশ নিয়ে খেলতে নামবে টাইগাররা। অর্থাৎ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা দলটিই খেলবে।

এদিকে মাঠে নামার আগে টাইগার দলের ওপেনার সৌম্য সরকার জানিয়ে দিলেন, ‘মাঠ দুই দলেরই ভিন্ন। আবহাওয়ায় মিল থাকতে পারে। তবে কেউ বলতে পারবে না এটা আমার হোম। এটা বড় টুর্নামেন্টে। এই টুর্নামেন্টের একটা চাপ থাকে। যারা বলবে নিউজিল্যান্ড বড় দল ওদের ওপর চাপ থাকবে, কারণ ওদের নিয়ে তখন প্রত্যাশা বেশি থাকবে। আমরা যদি এটা কাজে লাগাতে পারি, অনেক ভালো হবে। আমরা জিতব, মানসিকভাবে শক্ত থেকে এই বিশ্বাস নিয়েই নামব।’

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

অপরদিকে শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করে দ্বাদশ বিশ্বকাপে যাত্রা শুরু করে নিউজিল্যান্ড। অন্যদিকে দক্ষিণ আফ্রিকাকে গুটিয়ে বিশ্বকাপ মিশন শুরু হয় বাংলাদেশের। তবে এবার দল দুটি পরস্পরের মুখোমুখি হবে।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১০ উইকেটে জয় পেয়েছে নিউজিল্যান্ড। যে কারণে উইনিং কম্বিনেশন ঠিক রাখতে মাশরাফিদের বিপক্ষে পূর্বের দল নিয়েই মাঠে নামবে তারা।

এ নিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলনে লাথাম বলেন, আমরা একই দল নিয়ে খেলতে নামবো। আমি মনে করি, আমরা যেভাবে খেলেছি, শেষ ম্যাচে তাতে প্রচুর আত্মবিশ্বাস অর্জন করতে পেরেছি আমরা। আমার বিশ্বাস, বোলাররা যেভাবে শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জ করেছিল বল হাতে, আমি নিশ্চিত; একই ঘটনার পুনরাবৃত্তি তারা করতে পারবে লাল-সবুজ জার্সিধারীদের বিপক্ষেও

প্রথম ম্যাচে ব্যাট হাতে পারফর্ম করেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো। পরে বল হাতে ৩টি করে উইকেট শিকার করেন লকি ফার্গুসন ও ম্যাট হেনরি। সুতরাং ব্যাটসম্যান ও বোলারদের নিয়ে যথেষ্ট সন্তুষ্ট থাকছেন লাথাম।

নিউজিল্যান্ড সম্ভাব্য একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লোকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম, কলিন মুনরো, জেমস নিশাম, মিচেল স্যান্টনার ও রস টেইলর।