এই বছরেই আসছে বিপিএল, জেনে নিন সময়সূচি

ষষ্ঠ বিপিএল আসর শেষ হওয়ার চার মাস পার হতে না হতেই সপ্তম বিপিএলের সময় জানিয়ে দিয়েছে বিসিবি। এই বছরের শেষের দিকে তথা চলতি বছরেই দ্বিতীয়বারের মতো বিপিএল অনুষ্ঠিত করার পরিকল্পনার কথা জানিয়ে দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সোহেল।

এ ব্যাপারে গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে শেখ সোহেল বলেন ‘এ বছরের নভেম্বর-ডিসেম্বরে বিপিএল সপ্তম আসর অনুষ্ঠিত হবে। যেটা হয়ে গেল এটা ছিল ২০১৮ এর বিপিএল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ২ মাস পিছিয়ে জানুয়ারিতে করা হয়েছিল ষষ্ঠ আসরটি। সেটা ছিল জাতীয় স্বার্থে। প্রতিবছর তো নির্বাচন হবে না। কাজেই এ বছরের স্লটে আরেকটি বিপিএল হবে। নভেম্বর-ডিসেম্বরের পেছনে আমরা যাব না। তবে এটা এখনো আলোচনার পর্যায়ে আছে।’

একবছরে দুই বিপিএল অনুষ্ঠিত হওয়ার খবরটি অবশ্য নতুন নয়। কেননা একাদশ জাতীং সংসদ নির্বাচনের কারনে ষষ্ঠ আসর এক সাল পরে হওয়াতেই দেখা যায় এর সম্ভাবনা। কিন্তু টুর্নামেন্টের ব্যয়ের বিষয়টি নিয়ে প্রাথমিকভাবে ফ্র্যাঞ্চাইজিদের ভেতরে মতদ্বৈত্যতা দেখা দিয়েছিল। তবে ফ্র্যাঞ্চাইজিদের মতদ্বৈত্যতা সপ্তম আসর আয়োজনে কোনো প্রভাব ফেলবে না বলে আশ্বস্ত করছেন শেখ সোহেল।